April 27, 2024, 6:37 pm

পাপুয়া নিউগিনিতে গোলাগুলিতে নিহত ৬৪

যমুনা নিউজ বিডি: নানান নাটকীয়তা শেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ। গুঞ্জন রয়েছে, শ্রীলঙ্কান থিলান সামারাবিরা হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ। তবে সব জল্পনা-কল্পনা শেষে সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টুয়ার্ট ল’র নামও আলোচনায় রয়েছে। ধারণা করা হচ্ছে, এই দুইজনের একজনই টাইগারদের নতুন ব্যাটিং কোচ হচ্ছেন।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর থেকে বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ কিছু পোস্ট-ই ফাঁকা ছিল। বৈশ্বিক মহারণের পর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তি নবায়ন করেনি দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-বিসিবি। এ ছাড়া কোচিং স্টাফের ব্যাটিং, স্পিন বোলিং এবং ফিল্ডিং কোচের পদও ফাঁকা ছিল।

বিশ্বকাপের পর এসব জায়গা পূরণে বিজ্ঞপ্তি দেয় বিসিবি। এই পদে কাজ করতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড থেকে অনেকেই আবেদনপত্র জমা দেন। এ ছাড়া স্থানীয় অনেক সাবেক ক্রিকেটারও আবেদন করেন। মার্চে শ্রীলঙ্কা সিরিজের আগে এসব কোটা পূরণে কোচদের সাক্ষাৎকার নিয়ে শর্ট লিস্টও তৈরি করে বিসিবির কমিটি।

এরপর গত ১২ ফেব্রুয়ারি বোর্ড সভায় দুইজন করে ব্যাটিং ও পেস বোলিং কোচের নাম সুপারিশ করে নিয়োগ কমিটি। সেই তালিকা থেকেই একজন করে নেওয়ার কথা জানানো হয়।
আরও পড়ুন
জমে উঠেছে বিপিএলের সেরা চারের লড়াই

সে সময়ে সভা শেষে বিসিবি বস নাজমুল হাসান পাপন জানান, কোচ নিয়োগ কমিটি ব্যাটিং কোচ হিসেবে দুইজনের নাম সুপারিশ করেছে। এই দুজনের একজনকে ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হবে।

জানা গেছে, এই তালিকায় থাকা স্টুয়ার্ড ল’ আগে জাতীয় দলের হেড কোচ ছিলেন। বর্তমানে অনূর্ধ্ব-১৯ দলের কোচ তিনি।

এদিকে পেস বোলিং কোচ হিসেবে দেশি মাহবুব আলী জাকি ও ওয়েস্ট ইন্ডিজের কলিমোর নাম প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে কলিমোর এইচপির পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, এসব পদে দিলেও স্পিন বোলিং কোচ চেয়ে কোনো বিজ্ঞপ্তি দেয়নি বিসিবি। তবে রঙ্গনা হেরাথকে বছরে ২০০ দিন কাজ করার প্রস্তাব দিয়েছিল বিসিবি। ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD